এশিয়া কাপের আগামী আসর আয়োজন করবে পাকিস্তান!

এশিয়া কাপের আগামী আসর বসবে ২০২০ সালে। একই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপও। এশিয়া কাপ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই আয়োজিত হবে- এ কথা জানা গিয়েছিল আগেই। তবে এবার চমকপ্রদ তথ্য দিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আত্মবিশ্বাসের সাথে সংস্থাটির দাবি, পাকিস্তানই এশিয়া কাপের আগামী আসর আয়োজন করবে!

২০০৯ সালে পাকিস্তান সফররত শ্রীলঙ্কান ক্রিকেট দলের উপর নারকীয় জঙ্গি হামলার পর থেকে কার্যত আন্তর্জাতিক ক্রিকেট আয়োজন থেকে নির্বাসিত রয়েছে পাকিস্তান। সাম্প্রতিককালে বেশ কিছু আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করা গেলেও এখনো ক্রিকেট বিশ্বের কাছে নিজেদের নিরাপদ প্রমাণ করতে পারেনি পাকিস্তান। এরই মধ্যে এশিয়া কাপ আয়োজনের ঘোষণা দিল দেশটির ক্রিকেট বোর্ড।

পিসিবির পক্ষ থেকে জানানো হয়েছে, এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সর্বশেষ সভায় ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, বাংলাদেশ ও আফগানিস্তানের বোর্ড প্রতিনিধিদের উপস্থিতি ও সম্মতিতে এশিয়া কাপের ১৫তম আসর আয়জনের ভার দেওয়া হয়েছে পাকিস্তানকে।

যদিও পাকিস্তানে এশিয়া কাপ আয়োজিত হলে সেখানে ভারত অংশ নেবে কি না সেটি বড় এক প্রশ্ন। অন্য দলগুলো রাজি হলেও রাজনৈতিক বৈরিতার কারণে পাকিস্তানে আয়োজিত কোনো ক্রীড়া আসরে ভারতের যোগ না দেওয়ার সম্ভাবনাই বেশি।

২০২০ সালের অক্টোবরে অস্ট্রেলিয়ায় বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগামী আসর। তার ঠিক মাসখানেক আগে অর্থাৎ সেপ্টেম্বরে এশিয়া কাপ আয়োজন করার কথা রয়েছে। এশিয়া কাপের গত আসর ওয়ানডে ফরম্যাটে অনুষ্ঠিত হলেও আগামী আসরে ফরম্যাট থাকবে টি-টোয়েন্টি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *